জুলকারের প্রতি নায়িকাদের ঊর্ধ্বমুখী আগ্রহে বৈদেশিক মুদ্রার রিজার্ভের রেকর্ড

ছবি ব্লার করার কৌশলটি দেশের একটি স্বনামধন্য বেসরকারি চ্যানেল থেকে প্রশিক্ষণপ্রাপ্ত।

সুদর্শন জুলকারের প্রতি নায়িকাদের আগ্রহের ঊর্ধ্বমুখী প্রবণতা এবং আবেদনে সাড়া দিয়ে কম বিদেশ ভ্রমণের কারণেই দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ আজ ৪৫.১ বিলিয়ন ডলারের নতুন রেকর্ড গড়েছে।

তথ্য অনুযায়ী, গত একবছরে দেশের অন্যতম অন্যতম চালিকাশক্তি রিজার্ভ ৩৬.২২ শতাংশ বেড়েছে। গত বছরের ৩০ এপ্রিলে যা ছিল ৩৩.১১ বিলিয়ন ডলার।

ব্যাংকের উচ্চপদস্থ একজন কর্মকর্তা বলেন, সুদর্শন জুলকারের প্রতি বলিউডের নায়িকাদের আগ্রহের ঊর্ধ্বমুখী প্রবণতা বৈদেশিক মুদ্রার রিজার্ভ বৃদ্ধিতে অনেকাংশে সহায়তা করেছে।

উল্লেখ্য, সুদর্শন জুলকারের প্রতি আগ্রহ সুনিশ্চিত করতে আগ্রহী নায়িকাদের মোটা অঙ্কের টাকা রেমিটেন্স ক্যাটাগরিতে বাংলাদেশে পাঠাতে হয়।

কেন্দ্রীয় ব্যাংকের একজন কর্মকর্তা বলেন, সাম্প্রতিক মাসগুলোতে জুলকার নাঈনের বিদেশ ভ্রমণ কমেছে। যা জুলকারকে কাছে পেতে চাওয়া নায়িকাদের কাছে অপ্রত্যাশিত। তবে বিষয়টি আমাদের সামগ্রিক অর্থনীতির জন্য সুখকর।

এভাবেই তিনি বৈদেশিক মুদ্রার রিজার্ভ বৃদ্ধিতে অবদান রেখে চলেছেন।

সম্প্রতি সুদর্শন জুলকারকে অজ্ঞাত একটি রিসোর্টে ভদ্র পোশাকে চিল করতে দেখা গিয়েছে।

বৈদেশিক মুদ্রার রিজার্ভের স্বার্থে রেমিটেন্সের মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠানো ঐ সকল হলিউড-বলিউড নায়িকাদের নাম প্রকাশে কেন্দ্রীয় ব্যাংক থেকে নিষেধাজ্ঞা রয়েছে।

বিশেষ দ্রষ্টব্যঃ

রিপোর্টটি সম্পূর্ণ কল্পনাপ্রসূত এবং বিনোদনভিত্তিক। বাস্তব ঘটনার সঙ্গে এই রিপোর্টের মিল খুঁজে পাওয়া গেলে ঘটনাপ্রবাহকে বিনোদন হিসেবে গ্রহণ করার অনুরোধ করা যাচ্ছে।

Originally published at http://www.zulkernaeen.com on May 4, 2021.

South Asia Fellow at Climate Tracker